Wellcome to National Portal
মেনু নির্বাচন করুন
Main Comtent Skiped

**নিয়মিত ইউপি হোল্ডিং ট্যাক্স পরিশোধ করুন, স্মার্ট সেবা গ্রহণ করুন ** **নাগরিক অধিকার করতে সুরক্ষণ ৪৫ দিনের মধ্যে জন্ম ও মৃত্যু নিবন্ধন** **সঠিক সময়ে শিশুর জন্ম নিবন্ধন করে শিশু অধিকার নিশ্চিতকরণে সহায়তা করুন** জনাব মোঃ আরিফান হাসান চৌধুরী, চেয়ারম্যান (নিবন্ধক) ও মোঃ জহুরুল হক, ইউপি সচিব (সহকারী নিবন্ধক)। ***সর্বজনীন পেনশন সম্পর্কে জানতে ও রেজিস্ট্রেশন করতে ভিজিট করুন www.upension.gov.bd


শিরোনাম
৬ই অক্টোবর, ২০২৩ জাতীয় জন্ম ও মৃত্যু নিবন্ধন দিবস।
বিস্তারিত

নবজাতকের প্রথম উপহার হোক সঠিক জন্মনিবন্ধন। ভুয়া তথ্যে জন্ম নিবন্ধন করে সন্তানকে সারাজীবন মিথ্যার মধ্যে রাখবেন না। ভাগ্যে যা আছে তাই হবে। বয়স কমিয়ে-বাড়িয়ে খুব বেশি সুবিধা পাওয়া যায় না। 


‘জন্ম ও মৃত্যু নিবন্ধন করি, নাগরিক অধিকার নিশ্চিত করি’ এই প্রতিপাদ্যকে সামনে রেখে ২০৪১ সালের মধ্যে স্মার্ট বাংলাদেশ বিনির্মাণের জন্য প্রযুক্তির সঠিক ব্যবহার করতে হবে। তাই প্রযুক্তিকে কাজে লাগিয়ে এস.বি.কে ইউনিয়ন পরিষদও এগিয়ে যেতে হবে। ২০৩০ সালের মধ্যে সরকার ৮০ শতাংশ মানুষের জন্ম নিবন্ধন নিশ্চিত করতে চাচ্ছেন। সবাই যদি নিজ নিজ জায়গা থেকে আরেকটু সচেতন হই তাহলে লক্ষ্যমাত্রা অর্জন করা সহজ হবে। জন্ম-মৃত্যু নিবন্ধন আইন, ২০০৪ এর ৮ ধারা অনুযায়ী, শিশু জন্মের ৪৫ দিনের মধ্যে জন্ম নিবন্ধন এবং কোনো ব্যক্তির মৃত্যুর ৪৫ দিনের মধ্যে মৃত্যু নিবন্ধন করতে হবে।

ডাউনলোড
ছবি
প্রকাশের তারিখ
06/10/2023
আর্কাইভ তারিখ
31/12/2023